লিডিং ইউনিভার্সিটিতে মহান বিজয় দিবস উদযাপন

অর্থনৈতিক উন্নয়নে সঠিক নেতৃত্বই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রেরণা দিবে
দানবীর ড. সৈয়দ রাগীব আলী

মহান বিজয় দিবস ২০২৩ উদযাপন করেছে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি। এ উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর ২০২৩) সকালে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতিক পায়ড়া উড়িয়ে বিজয়ের শুভেচ্ছা, বঙ্গবন্ধু ম‍্যুরাল ও বিশ্ববিদ্যালয় শহিদমিনারে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন লিডিং  ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী, উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা, ট্রেজারার শ্রীযুক্ত বনমালী ভৌমিক, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক -শিক্ষার্থী বিভিন্ন ক্লাব উপদেষ্টা ও ক্লাব সদস্যবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এসময় একটি বিজয় শোভাযাত্রায় অংশ নেন বিশ্ববিদ্যালয় পরিবার এবং শোভাযাত্রা পরবর্তী ইনটেক্স রিসার্চ ল‍্যাব ও লিডিং ইউনিভার্সিটির আইইইই কম্পিউটার সোসাইটির উদ‍্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন দানবীর ড. সৈয়দ রাগীব আলী। বিজয়ের উদযাপন অনুষ্ঠানের এ পর্যায়ে সঞ্চালনায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ‍্যাপক কাজী মো. জাহিদ হাসান।
সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-১ এ মহান বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। লিডিং ইউনিভার্সিটির কালচারাল ক্লাব সদস্যদের জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বিজয়ের তথ্যচিত্র পরিবেশন করা হয়।
আলোচনা অনুষ্ঠানে সকলকে বিজয়ের শুভেচ্ছা এবং শহিদ মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের প্রতি সম্মান জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে ড. সৈয়দ রাগীব আলী বলেন, আজ আমরা জাতীয় পতাকা পেয়েছি, আমরা স্বাধীন, তাই সবাই মিলে দেশের উন্নয়ন করতে হবে এবং চলমান উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে হবে। তরুণদেরকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে হবে এবং পরবর্তী প্রজন্মের  জন‍্য সবাই মিলে দেশকে উন্নত করতে হবে। দক্ষ জনশক্তি তৈরি করতে হবে এবং কর্মসংস্থানের ব‍্যবস্থা করতে হবে। অর্থনৈতিক উন্নয়নে সঠিক নেতৃত্বের প্রেরণা দিতে হবে। তাহলেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সার্থক হবে। পরিশেষে তিনি বিজয় অর্জনে শহিদ বীরদের স্মরণ করে তাদের রুহের মাগফিরাত কামনা করেন।
মুক্তিযুদ্ধে শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা  ও বিজয়ের শুভেচ্ছা জানিয়ে আলোচনায় সভাপতির বক্তব্যে লিডিং  ইউনিভার্সিটির  উপাচার্য অধ্যাপক ড. কাজী আজিজুল মাওলা বলেন, আমরা সত্যিই ভাগ্যবান আজ আমরা স্বাধীন। তিনি বলেন, কষ্টে অর্জিত এ স্বাধীনতার চেতনা ও মর্যাদাকে রক্ষা করার দায়িত্বও আমাদের। সেইসাথে স্বাধীনতার ভিত্তিকে মজবুত রাখতে হবে।
জাতির পিতা বঙ্গবন্ধু এবং শহিদদের ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার শ্রীযুক্ত বনমালী ভৌমিক বাংলাদেশে মুক্তিযুদ্ধের সূচনা, স্বাধীনতা এবং বর্তমান উন্নয়নের দীর্ঘ পরিক্রমার চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন। এতে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম।  লিডিং  ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মিসেস রুমপা শারমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন ব‍্যবসায় প্রশাসন অনুষদের ডিন এবং বিজয় দিবস ২০২৩ আয়োজক কমিটির কনভেনার প্রফেসর ড. বশির আহমেদ ভূঁইয়া, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন ড. মো. রেজাউল করিম, ট্রাস্টি বোর্ড সচিব ইঞ্জিনিয়ার মো. লুৎফর রহমান। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোহাম্মদ মোস্তাক আহমদ, প্রক্টর মো. মাহবুবুর রহমান, লাইব্রেরিয়ান আব্দুল হাই সামিনী, পরিচালক (অর্থ ও হিসাব) মোহাম্মদ কবির আহমেদ, বিভিন্ন  বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা পরবর্তী  লিডিং ইউনিভার্সিটির কালচার ক্লাবের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের গ‍্যালারি -১ এ এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে ক্লাব সদস্যবৃন্দ। সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেন  লিডিং ইউনিভার্সিটির কালচারাল ক্লাবের উপদেষ্টা মো. ফরহাদ হোসেন এবং সহ উপদেষ্টা হৈয়দা নাজিয়া মাহমুদা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.