লিডিং ইউনিভার্সিটিতে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষনে ছিল দেশ ও জাতির উন্নয়নের দিকনির্দেশনা
…….দানবীর ড. সৈয়দ রাগীব আলী

ঐতিহাসিক ৭ই মার্চ  উদযাপন করেছে  সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি। এ উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম‍্যুরালে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৭ মার্চ ২০২৪) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম‍্যুরালে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী। তাছাড়া সকাল থেকেই ঐতিহাসিক ৭ই  মার্চের ভাষণ প্রচার করা হয় বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গণে।
পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের রাগীব আলী ভবন প্রাঙ্গণে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং  কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
দেশ এবং জাতির উন্নয়নের দিকনির্দেশনা ছিল বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণে উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্ট বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ বাঙালি জাতিকে এগিয়ে নিয়ে যায় মুক্তির লক্ষ্যে। এই ঐতিহাসিক  ভাষণটি ওই সময়ে সমগ্র বাঙালি জাতিকে স্বাধীনতা সংগ্রামে উজ্জীবিত করেছিল, শক্তি যুগিয়েছিল পাক হানাদারদের কবল থেকে দেশকে মুক্ত করার। তাই ঐতিহাসিক ৭ই মার্চ আমাদের জন‍্য স্মরণীয় এবং বরণীয়। তিনি আরও বলেন, ঐতিহাসিক ৭ই   মার্চের ভাষণ আগামী নেতৃত্ব ও বর্তমান তরুণ প্রজন্মকে সঠিকভাবে দেশ ও জাতির উন্নয়নে কাজ করার অনুপ্রেরণা দিবে।
লিডিং ইউনিভার্সিটির ব‍্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. বশির আহমেদ ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম।
লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং সহকারি অধ‍্যাপক কাজী মো. জাহিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে ৭ই মার্চের  ঐতিহাসিক  ভাষণের গুরুত্ব ও তাৎপর্য আলোকপাত করে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন ড. মো. রেজাউল করিম এবং বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণের পক্ষে ব‍্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ শাহানশাহ মোল্লা।
ঐতিহাসিক ৭ই মার্চ ২০২৪ উদযাপন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোহাম্মদ মোস্তাক আহমদ, পরিচালক অর্থ ও হিসাব মোহাম্মদ কবির আহমেদ, লাইব্রেরিয়ান আব্দুল হাই ছামেনী, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী,  বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.