২২তম বর্ষে পদার্পণ করল লিডিং ইউনিভার্সিটি

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি ২২তম বর্ষে পদার্পণ করেছে। এ উপলক্ষে শুক্রবার (৪ মার্চ ২০২২)  সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের গ‍্যালারী ১এ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে কেক কাটেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী এবং উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা। এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বনমালী ভৌমিক, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে রিসার্চ এন্ড পাবলিকেশনের উপর ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশ (আইএবি) অ‍্যাওয়ার্ড ২০২০ পাওয়ায় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য স্থপতি ড. কাজী আজিজুল মাওলাকে এবং  আইএবি রিকমেন্ডেশন (আদার ক‍্যাটাগরী) পাওয়ায় স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান স্থপতি রাজন দাসকে লিডিং ইউনিভার্সিটির পক্ষ থেকে অভিনন্দন জানান এবং সন্মাননা স্মারক প্রদান করেন দানবীর ড. সৈয়দ রাগীব আলী।

অনুষ্ঠানে  লিডিং ইউনিভার্সিটির শিক্ষকদের প্রকাশিত গবেষণাপত্রের উপর বেস্ট রিসার্চ পেপার  অ‍্যাওয়ার্ড ২০২০-২১ প্রদান করা হয় স্থাপত্য বিভাগের সহকারী অধ‍্যাপক সাইদ আহমেদকে। আবেদনকারীদের গবেষণাপত্র যাচাইবাছাই করেন লিডিং ইউনিভার্সিটির সেন্টার ফর রিসার্চ, ইনোভেটিব স্টাডিজ এন্ড প্লানিং (CRISP) এর রিসার্চ পেপার ইভেলুয়েশন কমিটি।

লিডিং ইউনিভার্সিটি প্রতিষ্ঠালগ্ন থেকে অত‍্যন্ত সফলতার সাথে শিক্ষাকার্যক্রম পরিচালনা করছে উল্লেখ করে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. সৈয়দ রাগীব আলী বলেন, সবুজে ঘেরা দৃষ্টিনন্দন স্থায়ী ক্যাম্পাসে মনোরম পরিবেশে মানসম্পন্ন পাঠদানের মাধ‍্যমে লিডিং ইউনিভার্সিটি মানব সম্পদ তৈরি করছে যারা দেশকে এগিয়ে নিয়ে যাবে। তিনি বলেন, পাঠদানের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে গবেষণা কার্যক্রম চালিয়ে যেতে হবে।

সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুর মাওলা বলেন, লিডিং ইউনিভার্সিটি আজকের এ পর্যায়ে আসার পেছনে রয়েছে দানবীর রাগীব আলীর সুদক্ষ কর্মপরিকল্পনা ও  সঠিক দিক নির্দেশনা। তিনি আরও বলেন, লিডিং ইউনিভার্সিটি শিক্ষার আলো ছড়িয়ে দিচ্ছে সিলেটসহ সারা দেশে এবং এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশ এবং দেশের বাইরে বিভিন্ন কর্মক্ষেত্রে দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে যা এ বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনছে।

লিডিং ইউনিভার্সিটি আজকের এ অবস্থানে আসার  পেছনে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীদের আপ্রাণ চেষ্টা এবং সর্বোচ্চ সহযোগিতার কথা উল্লেখ করে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বনমালী ভৌমিক, বোর্ড অব ট্রাস্টিজের সদস‍্য সৈয়দ আব্দুল হাই, আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সৈয়দা জেরিনা হোসেন, ব‍্যবসায় প্রশাসন অনুষদের ডীন ও সেন্টার ফর রিসার্চ, ইনোভেটিভ স্টাডিজ এন্ড প্লানিং এর উপদেষ্টা  প্রফেসর ড. বশির আহমেদ ভুঁইয়া,  সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও ছাত্রকল‍্যাণ উপদেষ্টা  প্রফেসর ড. মো. মাইমুল আহসান খান। অনুষ্ঠানে ভোট অব থ‍্যাংকস প্রদান করেন কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন ও ইনষ্টিটিউশনাল কোয়ালিটি এ‍্যাসিউরেন্স সেলের পরিচালক ড. মো. রেজাউল করিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির রেজিস্ট্রার মেজর (অব) মো শাহ আলম।

ডেপুটি রেজিস্ট্রার মো. কাওসার হাওলাদার এবং ইংরেজি বিভাগের সহকারী অধ‍্যাপক মানফাত জাবিন হকের সঞ্চালনায় অনুষ্ঠানে ব্রামনবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস‍্য মো. আক্তারুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোহাম্মদ মোস্তাক আহমাদ, প্রক্টর মো. রাশেদুল ইসলাম, চীফ লাইব্রেরিয়ান ড. মো. রাশেদুল আজিম এবং  বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.