সিলেটে হ‍্যাকাথন প্রতিযোগিতায় লিডিং ইউনিভার্সিটি চ‍্যাম্পিয়ন

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তত্ত্বাবধানে কম্পিউটার ক্লাবের উদ‍্যোগে দুইদিনব‍্যাপী  ‘LUCC Presents Bitfest’ শিরোনামে হ‍্যাকাথন প্রতিযোগিতায় চ‍্যাম্পিয়ন হয়েছে লিডিং ইউনিভার্সিটি।  বিটফেস্ট ইভেন্টে লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীসহ  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, নর্থইস্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, সিলেট ইন্টারনেশনাল ইউনিভার্সিটি এবং সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের প্রায়ই পাঁচশত শিক্ষার্থী অংশগ্রহণ করে।
হ‍্যাকাথন প্রতিযোগিতায় চ‍্যাম্পিয়ন লিডিং ইউনিভার্সিটির টিম LU Debugger এবং টিম মেম্বার ছিলো সজীব মোহাম্মদ  ইকরাম, দীপন সৃত্রধর এবং মো. তানজিম ফেরদৌস। দ্বিতীয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিম SUST Moonshot  এবং টিম মেম্মার মোস্তাক মুজাহিদ মিম, আল মুবিন খান নাবিল, এবং আরাফাত সাদমানি অর্নব। তৃতীয় LU Team Nibble. এতে টিম মেম্বার ছিলো শাহ ফয়েজ আলী এবং নিলাশীষ রয়। হ‍্যাকাথন প্রতিযোগিতায় মোট ৩২টি টিম অংশগ্রহণ করে।
ইন্ট্রা এলইঊ প্রোগ্রামিং প্রতিযোগিতায় সিনিয়র ক‍্যাটাগরিতে প্রথম হৃদয় চৌধুরী, দ্বিতীয় আহসানুর নাসিম এবং তৃতীয় মিজবাহ উদ্দিন তারেক ।  জুনিয়র ক‍্যাটাগরিতে প্রথম মোহাম্মদ নাদিম, দ্বিতীয় ফাইয়াজ আব্দুল্লাহ এবং তৃতীয় মাহমুদুল করিম শাহান । প্রোগ্রামিং প্রতিযোগিতার বেস্ট ফিমেল প্রোগ্রামার মৌলিয়া দাস প্রমা। আইসিটি কুইজ প্রতিযোগিতায় প্রথম নাঈম আলী,  দ্বিতীয় মো. সৌরভ এবং তৃতীয় ফুয়াদ আহমেদ । গেইমিং প্রতিযোগিতায় প্রথম ভ‍্যালোরেন্ট এবং দ্বিতীয় ফিফা২২।
সোমবার  (১২ সেপ্টেম্বর ২০২২) সন্ধ্যায় লিডিং ইউনিভার্সিটির রাগীব আলী ভবনের গ‍্যালারি-১ এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা। এসময় উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার বনমালী ভৌমিক, প্রক্টর মো. রাশেদুল ইসলাম, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান রুমেল এম. এস. রহমান পীর, কম্পিউটার ক্লাবের উপদেষ্টা আরাফাত হাবীব কোরেশী, বিভিন্ন বিভাগের শিক্ষক ও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীবৃন্দ।
‘বিটফেস্ট’ এর হেকাথন প্রতিযোগিতার স্পন্সর করেন টেক নেক্সট, আউথ ল‍্যাব এবং ইনভার্স.এ.আই.। জব ফেয়ারের স্পন্সর আউথ ল‍্যাব, ডরিক, ওরিক্স, স্টাফ এশিয়া এবং ব্র‍্যান্ড লেন্সার, এবং ফুড স্পন্সর করে এডিফাই। পুরস্কার বিতরণী পরবর্তী এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.