লিডিং ইউনিভার্সিটির স্প্রীং-২০১৯ সেমিষ্টার এর ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

লিডিং ইউনিভার্সিটির ১০টি বিভাগের সম্মান ও ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামসমূহের ওরিয়েন্টেশন সম্পন্ন হয়। উচ্চ শিক্ষার শুভলগ্নে শিক্ষার্থীদের বরণ করে নেয়ার অনুষ্ঠানে সকলে ছিলেন উৎফুল্ল। এসময় সকল বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নবীনদেরকে এক আনন্দঘন পরিবেশে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। প্রাণের উচ্ছ্বাস আর উষ্ণ ভালবাসায় ইউনিভার্সিটির ১০টি বিভাগের নতুন প্রায় দেড় সহস্রাধিক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিন অতিবাহিত করেন আনন্দমুখর পরিবেশে। স্বত:স্ফূর্ত শিক্ষার্থীদের সাথে বিপুল সংখ্যক অভিভাবকগণও উপস্থিত ছিলেন। বিকালে লিডিং ইউনিভার্সিটির কালচারাল ক্লাবের আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. রাগীব আলী বলেন, লিডিং ইউনিভার্সিটি তার শিক্ষার্থীদের সর্বোচ্চ গুরুত্ব দেয়। এখানে শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যৎ গড়ার সব সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে। তিনি শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের মাধ্যমে যোগ্য নাগরিক হিসেবে নিজেকে গড়ে তোলার আহবান জানান। তিনি আরো বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশের নেতৃত্ব দিবেন। তাদের মাধ্যমেই আগামীদিনের উন্নত আধুনিক বাংলাদেশ গড়ে উঠবে। তারা সুশিক্ষা না পেলে দেশের ভবিষ্যৎ কঠিন অবস্থায় নিপতিত হবে। শিক্ষার উন্নত পরিবেশ নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়ে দক্ষ শিক্ষক ও উন্নত পরিবেশ নিশ্চিতের বিষয়টি গুরুত্ব দেয়া হয়েছে। দক্ষ নতুন শিক্ষক ও অবকাঠামো উন্নয়নের এ কার্যক্রম অব্যাহত থাকবে। অচিরেই বিশ্ববিদ্যালয়ে নতুন ভবন স্থাপন এবং ইনডোর খেলাধুলার ব্যবস্থা করার প্রতিশ্রুতি দেন তিনি। 13 জানুয়ারি রোববার বেলা ১১টায় ইউনিভার্সিটি প্রাঙ্গনে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী। অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান খান।

লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নজরুল ইসলাম ও প্রভাষক তাসনিম মিজান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাগীব রাবেয়া ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও লিডিং ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য আব্দুল হাই, লিডিং ইউনিভার্সিটির আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, রেজিস্ট্রার মেজর (অব.) মো: শাহ আলম, পিএসসি, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোহাম্মদ মুস্তাক আহমেদ, ভারপ্রাপ্ত প্রক্টর মো: রাশেদুল ইসলাম, অভিভাবকদের পক্ষে শহিদুল ইসলাম, বিবিএ প্রোগ্রামের নবীন শিক্ষার্থী ফারিহা রশিদ এবং সিএসই প্রোগ্রামের হোসেন আব্দুল্লাহ ফারদীন, শিক্ষার্থীদের পক্ষে নবীনদের অভিনন্দন জানান ইইই বিভাগের শিক্ষার্থী ইউসুফ জাহান আসমানী। লিডিং ইউনিভার্সিটির প্রোপাইল প্রদর্শন করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো: শামিমুল ইসলাম। উল্লেখ, লিডিং ইউনিভার্সিটির সকল মাস্টার্স প্রোগ্রামের ওরিয়েন্টেশন আগামী ১৮ জানুয়ারি শুক্রবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.