লিডিং ইউনিভার্সিটির উপাচার্যের সাথে স্থাপত্য বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের সাক্ষাৎ

লিডিং ইউনিভারসিটির স্থাপত্য  বিভাগ অ্যালামনাই  এসোসিয়েশনের নেতৃস্থানীয় স্থপতিবৃন্দ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  প্রফেসর ড. কাজী আজিজুল মওলার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকার পর্বটি স্থাপত্য বিভাগের স্টুডিও কক্ষে রোববার  (২৬ সেপ্টেম্বর ২০২১) সকালে অনুষ্ঠিত হয়।
অ্যালামনাই এসোসিয়েশনের  স্থপতিরা স্থাপত্য বিভাগের এ্যাক্রিডিটেশন অর্জনের বিষয়ে উপাচার্য মহোদয়ের সহায়তা কামনা করেন। বৈঠকে স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান স্থপতি রাজন দাশ উপস্থিত ছিলেন।
উপাচার্য ড. আজিজুল মওলা তাদেরকে বলেন,
অ্যালামনিরাই লিডিং ইউনিভার্সিটি আর্কিটেকচার ডিপার্টমেন্টের এ্যাম্বাসেডর, তাদের কাজের সৃষ্টিশীলতা ও উন্নত মান বিশ্ববিদ্যালয়ের সম্মান বাড়াবে।
তিনি আরও বলেন, প্রায় দু’বছর আগেই স্থাপত্য বিভাগ এ্যাক্রিডিটেশনের জন্য বাংলাদেশ স্থপতি ইন্সটিটিউট বরাবরে আবেদন করেছে, কিন্তু কোভিড পরিস্থিতির কারণে আই.এ.বি. আমাদের বিশ্ববিদ্যালয় পরিদর্শনের কোনো উদ্যোগ নেয়নি, তাই অতি শীঘ্রই আমরা আবার তাগাদা দিয়ে স্থাপত্য বিভাগের তরফ থেকে  একটি চিঠি পাঠাবো আই. ই. বি. বরাবর।
এ্যালামনি স্থপতিদের পক্ষ থেকে বলা হয়, সিলেটে ও অন্যত্র স্থাপত্যচর্চায় তারা বিবিধ সমস্যার সম্মুখীন হচ্ছেন বিশ্ববিদ্যালয়ের এ্যাক্রিডিটেশন না থাকার কারণে, তাই তারা এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আরেকটু তৎপর হতে অনুরোধ করেন। এ্যালামনিদের পক্ষে বক্তব্য রাখেন এসোসিয়েশনের প্রেসিডেন্ট স্থপতি জশু রঞ্জন ভৌমিক, সাধারণ সম্পাদক স্থপতি এহসান শওতক ও সাংগঠনিক সম্পাদক স্থপতি খায়ের আহমদ। এসময় এসোসিয়েশনের ট্রেজারার এহতেশামুল হক তাহা, যুগ্ম সম্পাদক সৈয়দ আহমেদ বেলাল, সদস্য রফিকুর রহমান, মেহেদী হাসান মুকুল এবং শাহ মাহদি হাসান উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.