লিডিং ইউনিভার্সিটিতে বিশ্ববিদ্যালয়ের সহ-প্রতিষ্ঠাতার মৃত‍্যুবার্ষিকী পালন

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির সহ-প্রতিষ্ঠাতা মহীয়সী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর ষোড়শ মৃত‍্যুবার্ষিকী পালন করেছে লিডিং ইউনিভার্সিটি। সোমবার (১২ ডিসেম্বর ২০২২) সকালে খতমে কোরআন, সকাল ৯টায় মরহুমার কবরে শ্রদ্ধাঞ্জলি প্রদান, সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের রাগীব আলী ভবনের গ‍্যালারী ১ এ আলোচনা সভা,  রাগীব-রাবেয়া ফাউন্ডেশন ও লিডিং ইউনিভার্সিটি কর্তৃক প্রকাশিত মূল‍্যায়ন ও স্মৃতিচারণ মূলক  ‘পুণ‍্যবতী রাবেয়া’ এবং রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ এবং হাসপাতাল কর্তৃক প্রকাশিত ‘তুমি আলোর শতদল’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন, আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা অনুষ্ঠান শেষে সবাইকে শিরনী বিতরণ করেছে  রাগীব-রাবেয়া ফাউন্ডেশন এবং লিডিং ইউনিভার্সিটি পরিবার।
রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের সহ-সহপতি এবং লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার বনমালী ভৌমিকের  সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে মহীয়সী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর জীবন ও কর্মের উপর বক্তব্য রাখেন রাগীব-রাবেয়া ফাউন্ডেশন ও লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী, সন্মানিত অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাগীব-রাবেয়া ফাউন্ডেশন ও লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মিসেস সাদিকা জান্নাত চৌধুরী, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের অধ‍্যক্ষ প্রফেসর ডা. আবেদ হোসেন, ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডা. এ.কে.এম. দাউদ, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. তারেক আজাদ চৌধুরী, আমেরিকার সাউথ ক‍্যারলিনায় অবস্থিত ক্ল‍্যাফলিন ইউনিভার্সিটির প্রফেসর এবং বায়োটেকনোলজি বিশেষজ্ঞ ড. এম. কামাল চৌধুরী, সিলেট মহানগর আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস‍্য, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার সভাপতি ও দৈনিক সিলেটের ডাকের ব‍্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদ, দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক আব্দুল হামিদ মানিক, সিলেটের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এবং ডেপুটি কমান্ডার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও সিলেট মহানগর আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল খালিক, মুক্তিযোদ্ধা কমান্ডার ও জকিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র খলিল উদ্দিন, বিশিষ্ট তথ্যচিত্র নির্মাতা আর এস মাল্টিভিশনের সিইও জুলফিকার রহমান সাইদ, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের সহকারী অধ‍্যাপক ডা. সাদিয়া মালিক চৌধুরী, যুক্তরাজ‍্য প্রবাসী বিশিষ্ট কলসালটেন্ট ডার্মাটোলজিস্ট ডা. ওয়াগমা ইসমাইল, মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ মখন মিয়া প্রমুখ। রাবেয়া খাতুন চৌধুরীকে নিয়ে কবিতা পাঠ করেন ডা. সৈয়দ আহমেদ। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম। পবিত্র কুরআন থেকে তিলাওয়াত এবং দোয়া পরিচালনা করেন লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ফজলে এলাহী মামুন। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন লিডিং ইউনিভার্সিটির ডেপুটি রেজিস্ট্রার মো. কাওসার হাওলাদার।
আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির ব‍্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. বশির আহমেদ ভুঁইয়া,  কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন ড. মো. রেজাউল করিম, রাগীব রাবেয়া ফাউন্ডেশনের সদস‍্য সচিব ও লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সচিব মেজর (অব) শায়েখুল হক চৌধুরী, লিডিং ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোহাম্মদ মোস্তাক আহমদ, প্রক্টর রানা এম. লুৎফুর রহমান পীর, যুক্তরাজ‍্য প্রবাসী আব্দুর রউফ, রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের আমন্ত্রিত প্রতিষ্ঠানসমূহ এবং সন্মানিত আমন্ত্রিত অতিথিবৃন্দসহ লিডিং ইউনিভার্সিটির শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.