লিডিং ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

স্বাধীন বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপন করেছে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি।  শুক্রবার (১৭ মার্চ ২০২৩) সকালে লিডিং ইউনিভার্সিটির বঙ্গবন্ধু চত্বরে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম‍্যুরালে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেছেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী,  বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা,  বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার শ্রীযুক্ত বনমালী ভৌমিক, ট্রাস্টি বোর্ডের সদস্য সৈয়দ আব্দুল হাই, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষ্যে সকাল ৯টায় দ্বিতীয় একাডেমিক ভবন প্রাঙ্গণে ৪ থেকে ১২ বছরের শিশুদের ‘সোনার বাংলা ‘ এবং ‘বাংলাদেশ ও স্বাধীনতা’ বিষয়ে তিনটি বিভাগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ‍্যে পুরস্কার প্রদান করেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী। বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার শ্রীযুক্ত বনমালী ভৌমিক এবং ট্রাস্টি বোর্ড সদস্য সৈয়দ আব্দুল হাই। এসময় শিশুদের নিয়ে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস-২০২৩ উপলক্ষ্যে কেক কাটেন দানবীর ড. সৈয়দ রাগীব আলী।
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ‘ক বিভাগে’ প্রথম হয়েছে বসন্ত ম‍েমোরিয়াল স্কুলের শিক্ষার্থী অরিত্র পাল এবং দ্বিতীয় অদ্রিজা পাল । ‘খ বিভাগে’ প্রথম বসন্ত মেমোরিয়াল স্কুলের শিক্ষার্থী টমা কর্মকার এবং দ্বিতীয় ব্লুবার্ড স্কুল এন্ড কলেজের আরুশ ওয়াসি ইবনে আলম। ‘বাংলাদেশ ও স্বাধীনতা বিষয়ে ‘গ বিভাগে’ প্রথম হয়েছে জালালাবাদ ক‍্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী আহমত ইয়াসীন সানিয়াত এবং দ্বিতীয় সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী সারওয়াত হাসান।  এতে বিচারক হিসেবে ছিলেন স্থাপত্য বিভাগের প্রভাষক শাহ মো. হাসিন সাদ এবং ফারহানা হক।
লিডিং ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির ব‍্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. বশির আহমেদ ভুঁইয়া, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাইমুল আহসান খান, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন ড. মো. রেজাউল করিম, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোহাম্মদ মোস্তাক আহমদ, রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারিবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন ডেপুটি রেজিস্ট্রার মো. কাওসার হাওলাদার এবং সার্বিক কোরঅরডিনেশনে ছিলেন অনুষ্ঠান আয়োজক কমিটির আহবায়ক এবং ইংরেজি বিভাগের সহকারি অধ‍্যাপক মিসেস শাম্মী আক্তার।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.