লিডিং ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উদযাপন করেছে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উপলক্ষে লিডিং ইউনিভার্সিটিতে শিশুদের সাংস্কৃতিক প্রতিযোগিতা ও সুপার সিক্স ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। সাংস্কৃতিক প্রতিযোগিতায়  ৪ থেকে ১৪ বছর বয়সের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ‍্যয়নরত লিডিং ইউনিভার্সিটি পরিবারের সদস্যদের ছেলে/মেয়েরা অংশগ্রহণ করে। তাছাড়া এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস ক্লাবের আয়োজনে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয় সুপার সিক্স ফুটবল টুর্নামেন্ট ২০২২।

বৃহস্পতিবার  (১৭ মার্চ ২০২২) প্রতিযোগিতায়
বিজয়ীদের মধ‍্যে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী, উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা, বোর্ড অব ট্রাস্টিজের সদস‍্য সৈয়দ আব্দুল হাই এবং ট্রেজারার জনাব বনমালী ভৌমিক।

সাংস্কৃতিক প্রতিযোগিতার চিত্রাঙ্কন পর্বে “ক গ্রুপে” বয়স ৪ থেকে ৬ প্রথম হয় রাওজাত রফিক মাহভীন, আনন্দনিকেতন স্কুল ( বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের সহকারি অধ্যাপক রফিকুল ইসলামের মেয়ে), দ্বিতীয় ফাইজা হোসেন ফিহা, ইউরোকিডস স্কুল ( বিশ্ববিদ্যালয়ের ব‍্যবসায় প্রশাসন বিভাগের সহকারি অধ্যাপক মো. ফরহাদ হোসেনের মেয়ে)  ও তৃতীয় জায়ান আরাভ, স্কলারস হোম স্কুল ( বিশ্ববিদ্যালয়ের ব‍্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান মো. জাহাঙ্গীর আলমের ছেলে)।
“খ গ্রুপে’ বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ে ৭ থেকে ১৪ বয়সের শিক্ষার্থীদের মধ‍্যে প্রথম আফিফ মাসরুর হোসাইন, আনন্দনিকেতন স্কুল ( বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার মোহাম্মদ আলমগীর হোসাইনের ছেলে), দ্বিতীয় মোতাহাসিনা তাসনীম, স্কলারস হোম স্কুল ( বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারি অধ্যাপক মেরিনা আক্তারের মেয়ে) এবং তৃতীয়  আরুশ ওয়াসি ইবনে আলম, ব্লোবার্ড স্কুল ( বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারি অধ‍‍্যাপক শাম্মী আক্তারের  ছেলে)। কবিতা আবৃতিতে প্রথম আরুশ ওয়াসি ইবনে আলম, দ্বিতীয় তানিশা তাজনীম ( বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. কাওসার হাওলাদারের মেয়ে) এবং তৃতীয় জারাফ ওয়াসিফ ( বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ‍্যাপক মানফাত জাবিন হকের ছেলে) এবং গানে প্রথম নাবিলা আহমেদ ( বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড অফিসের হেড অব অডিট এন্ড একাউন্টস, মোহাম্মদ কবির আহম্মেদের মেয়ে)।

সুপার সিক্স ফুটসাল টুর্নামেন্টে চ‍্যাম্পিয়ন হয় এসিএম কমিউনিটি এবং রানার আপ রেড সিগন্যাল । ম‍্যান অব দ‍্য টুর্নামেন্ট নাঈম। সপ্তাহব‍্যাপী অনুষ্ঠিত টুর্নামেন্টে এসিএম কমিউনিটি ফাইনালে ২-১ গোলে জয়লাভ করে।

লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক  কাজী মো. জাহিদ হাসান এবং পাবলিক হেলথ বিভাগের প্রভাষক ডা. সাবরিনা ফরিদা চৌদুরীর সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রামণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস‍্য মো. আক্তারুজ্জামান, লিডিং ইউনিভার্সিটির ব‍্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. বশির আহমেদ ভূঁইয়া, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাইমুল আহসান খান, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন ড. মো. রেজাউল করিম, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোহাম্মদ  মোস্তাক আহমাদ, রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম, প্রক্টর মো. রাশেদুল ইসলাম, চীফ লাইব্রেরিয়ান ড. মো. রাশেদুল আজিম, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.