যুক্তরাষ্ট্রের টেক্সাস এ. এন্ড এম. ইউনিভার্সিটির এমিরেটাস অধ্যাপকের লিডিং ইউনিভার্সিটি পরিদর্শন

লিডিং ইউনিভার্সিটির উপাচার্যের আমন্ত্রণে যুক্তরাষ্ট্রের টেক্সাস এ. এন্ড এম. ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অব কনস্ট্রাকশন সায়েন্স এর এমিরেটাস অধ্যাপক এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের  স্থাপত্য বিভাগের প্রাক্তন শিক্ষক স্থপতি  ড. ইফতেখারউদ্দিন মোহাম্মদ চৌধুরী  লিডিং ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগ পরিদর্শন করেন। বুধবার (০২ জুন ২০২২) তিনি প্রথমে উপাচার্য স্থপতি ড. কাজী আজিজুল মওলার সঙ্গে মতবিনিময় করেন।
স্থাপত্য বিভাগ পরিদর্শনকালে তাকে বিভাগের পক্ষ থেকে ফু্লেল শুভেচ্ছা জানানো হয়। এসময় তিনি বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের স্থাপত্য-প্রকল্প প্রদর্শনী ঘুরে দেখেন এবং প্রশংসা ব্যক্ত করেন। তিনি লিডিং ইউনিভার্সিটি ক্যাম্পাসের স্থাপত্য পরিকল্পনা ও ব্যতিক্রমী শহিদ মিনারসহ নানাবিধ উন্নয়নমূলক কর্মকাণ্ডের ভূয়সী  প্রশংসা করেন। তিনি সিলেটের একজন গর্বিত সন্তান হিসেবে পুনরায় দেশে এলে স্থাপত্য বিভাগের শিক্ষার্থীদের জন্য একটি কর্মশালা পরিচালনা করার আশাবাদ ব্যক্ত করেন। পরিশেষে তিনি সিলেটের একটি নিভৃত গ্রামে এরকম অসাধারণ একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য এর প্রতিষ্ঠাতা দানবীর ড. সৈয়দ রাগীব আলীর যুগোপযোগী পদক্ষেপ এবং শিক্ষা প্রসারের ক্ষেত্রে তার দূরদৃষ্টির প্রশংসা করেন।
পরিদর্শনকালে তার সাথে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভারসিটির উপাচার্য স্থপতি ড. কাজী আজিজুল মওলা, রেজিস্ট্রার ড. মোহাম্মদ মোস্তাক আহমদ, স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান স্থপতি রাজন দাস, ডেপুটি রেজিস্ট্রার মো. কাওসার হাওলাদার,
সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক প্রণব কান্তি দেব, লিডিং ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.