লিডিং ইউনিভার্সিটিতে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ‍্যে পর্যটন মেলা ও আলোচনা

লিডিং ইউনিভার্সিটির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের লিডিং ইউনিভার্সিটি ট‍্যুরিস্ট ক্লাবের উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস -২০২২ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর ২০২২) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে সিলেটের পর্যটন শিল্পের সাথে সম্পৃক্ত প্রতিষ্ঠান সমূহের অংশগ্রহণে দুইদিনব‍্যাপী পর্যটন মেলার
উদ্বোধন করেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা।
 বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে  বিশ্ববিদ্যালয়ের রাগীব আলী ভবনের গ‍্যালারি-১ এ ‘Rethinking Tourism for the development of Bangladesh’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বিশ্ব পর্যটন দিবস-২০২২ উপলক্ষ্যে একটি ট্রাভেল মেগাজিন ‘Tourism Buzz” এর মোড়ক উন্মোচন করা হয়।
 প্রধান অতিথি হিসেবে আলোচনায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা বলেন, পর্যটন শিল্প একটি দেশের অর্থনীতিতে বড় ভূমিকা রাখে। আমাদের জন‍্য এটি একটি গুরুত্বপূর্ণ সেক্টর যেখানে আমাদের মনোযোগী হওয়া প্রয়োজন। পর্যটন শিল্পের অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি বিশ্ব পর্যটকদের আকৃষ্ট করতে হবে। মনে রাখতে হবে একটির উন্নয়নে আর একটি যেন ধ্বংস না হয়। প্রাকৃতিক সৌন্দর্যের নীলাভূমি এদেশে রয়েছে অনেক সুন্দর সুন্দর জায়গা এগুলোকে রক্ষা করে উন্নয়ন, পর্যটকদের নিরাপত্তা ও ভালো যোগাযোগ ব‍্যবস্থা গড়ে তুললে এ শিল্প আরও প্রসারিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
বিশ্ব পর্যটন দিবসের শুভেচ্ছা জানিয়ে মূখ্য আলোচক হিসেবে পর্যটন শিল্পের উন্নয়নে আমাদের করণীয় বিষয়ে আলোচনা করেন লিডিং ইউনিভার্সিটির আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন স্থপতি প্রফেসর সৈয়দা জেরিনা হোসেন, ওসমানী ইন্টারন‍্যাশনাল এয়ারপোর্ট সিলেটের পরিচালক মোহাম্মদ হাফিজ আহমেদ, গ্র‍্যান্ড সিলেট হোটেল ও রিসর্ট এর হেড অব লার্নিং এন্ড বিজনেস ডেভেলপমেন্ট নওসাদ বিন ইসলাম।
ব‍্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. বশির আহমেদ ভুঁইয়ার সভাপতিত্বে এদেশে পর্যটন হলো একটি উদীয়মান শিল্প যা আপন মহিমায় এগিয়ে চলছে উল্লেখ করে এতে আরও বক্তব্য রাখেন  সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাইমুল আহসান খান, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন ড. মো. রেজাউল করিম, রেজিস্ট্রার ড. মোহাম্মদ মোস্তাক আহমদ এবং মেলায় অংশগ্রহণকারী ও স্পনসর প্রধানকারী বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।
দুদিনব‍্যাপী এ পর্যটন মেলায় অংশগ্রহণ করছে
গ্র‍্যান্ড সিলেট হোটেল এন্ড রিসোর্ট, সাদা পাথর রিসোর্ট, টিওস, আল রাজ ট্রাভেল, হোটেল গ্র‍্যান্ড মোস্তফা, সাদা পাথর বাস, রিজেন্ট পার্ক, কোথায় যাবেন, বিডি ট‍্যুরিজম, খান অটোস, এলএসএ এডুকেশন, এক্সপ্রেস টেকনোলজি  এবং লিডিং ইউনিভার্সিটি ট‍্যুরিস্ট ক্লাব।
লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী নুসরাত সাদিয়া এবং আদিব বিন ওয়াহিদের সঞ্চালনায় অনুষ্ঠানে ভোট অব থ‍্যাংকস প্রদান করেন লিডিং ইউনিভার্সিটির ট‍্যুরিজম এন্ড হসপিটালিটি ম‍্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান মো. মাহবুবুর রহমান। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন লিডিং ইউনিভার্সিটি ট‍্যুরিস্ট ক্লাবের উপদেষ্টা আব্দুল হালিম।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.