লিডিং ইউনিভার্সিটিতে বিশ্ববিদ্যালয়ের সহ-প্রতিষ্ঠাতার মৃত‍্যুবার্ষিকী পালন

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির সহ-প্রতিষ্ঠাতা মহীয়সী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর পঞ্চদশতম মৃত্যুবার্ষিকী পালন করেছে লিডিং ইউনিভার্সিটি।
রোববার (১২ ডিসেম্বর ২০২১) সকালে খতমে কোরআন, স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টায় মরহুমার কবরে শ্রদ্ধাঞ্জলি প্রদান, সকাল ১০:৩০টায় বিশ্ববিদ্যালয়ের রাগীব আলী ভবনের গ্যালারী ১ এ আলোচনা সভা, লিডিং ইউনিভার্সিটি প্রেস ও রাগীব রাবেয়া ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত মূল্যায়ন ও স্মৃতিচারণ মূলক ‘নিরুপমা রাবেয়া’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এসময় জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ কর্তৃক প্রকাশিত স্মারক গ্রন্থের মোড়কও উন্মোচন করা হয়।
লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার বনমালী ভৌমিকের সভাপতিত্বে আলোচনা সভায় মহীয়সী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর জীবন ও কর্মের উপর বক্তব্য রাখেন
রাগীব-রাবেয়া ফাউন্ডেশন ও লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী, রাগীব-রাবেয়া ফাউন্ডেশন ও লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই, সাদিকা জান্নাত চৌধুরী, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মো. আবেদ হোসেন,
সিলেট মহানগর আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার সভাপতি ও দৈনিক সিলেটের ডাকের ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদ, দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক আব্দুল হামিদ মানিক, সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা আহবায়ক, চেয়ারম্যান পূর্ব জাফলং ইউনিউনের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামীলীগ নির্বাহী কমিটির সদস্য লুৎফর রহমান লেবু, সিলেটের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. বশির আহমেদ ভুঁইয়া, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ছাত্রকল্যান উপদেষ্টা প্রফেসর ড. মো. মাইমুল আহসান খান, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন ড. মো. রেজাউল করিম, রাগীব রাবেয়া ফাউন্ডেশনের সচিব ও লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সচিব মেজর (অব) শায়েখুল হক চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ শাহানসাহ মোল্লা এবং কবিতা পাঠ করেন লিডিং ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষক রেজাউল করিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম, পিএসসি।
আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হান্নান, সৈয়দ সাজ্জাদ হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোহাম্মদ মোস্তাক আহমদ, প্রক্টর মো. রাশেদুল ইসলাম, নির্মাণ প্রতিষ্ঠান হোমল্যান্ড এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. আক্তারুজ্জামান প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন-বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (এডমিশন) মো. কাওসার হাওলাদার।
উক্ত অনুষ্ঠানসমূহে স্বাস্থ্যবিধি মেনে লিডিং ইউনিভার্সিটির শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের আমন্ত্রিত প্রতিষ্ঠানসমূহ এবং সন্মানিত আমন্ত্রিত অতিথিবৃন্দ অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে সবাইকে শিরনী বিতরণ করেছে লিডিং ইউনিভার্সিটি পরিবার।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.