মুজিববর্ষ উপলক্ষে লিডিং ইউনিভার্সিটিতে চিত্রপ্রদর্শনী

মুজিববর্ষ উপলক্ষে লিডিং ইউনিভার্সিটিতে চিত্র প্রদর্শনী ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল সার্ভিসেস ক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকী উদ্বোধন, চিত্র প্রদর্শনী, নবীন শিক্ষার্থীদের নিয়ে মুজিববর্ষ কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান রবিবার বিকাল ২টায় গ্যালারি-১ এ অনুষ্ঠিত হয়।

সিলেট শহরের বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ থেকে ৪টি আলাদা গ্রæপে দেড় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা থেকে বাছায়কৃত চিত্রপ্রদর্শনীতে বিক্রিত ছবির পুরোটা অর্থই এতিম শিশুদের (আলো স্কুল) শিক্ষা খাতে ব্যয় করা হবে।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতি শৈল্পিক চিত্রের মাধ্যমে তুলে ধরার জন্য বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান স্থপতি রাজন দাসকে স্বন্মাননা স্বারক প্রদান করা হয়। নবীন শিক্ষার্থীদের নিয়ে মুজিববর্ষ কুইজ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াসিউর রহমান আকিফ, রুহান উদ্দিন রায়হান এবং মোহাম্মদ ইরতিজা রহমান দোহা যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী মুজিববর্ষে সবাইকে অভিনন্দন জানিয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ বিশ্ববিদ্যালয় অনেক কর্মসূচী ঘোষনা করেছে যার মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু এবং বাংলাদেশ সম্পর্কে অনেক কিছু জানতে পারবে।

অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো: কামরুজ্জামান চৌধুরী, ট্রেজারার বনমালী ভৌমিক এবং বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার মেজর (অব.) মো. শাহ আলম, পিএসসিসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আমির খসরু তোহার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোশ্যাল সার্ভিসেস ক্লাবের উপদেষ্টা ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রুম্পা শারমিন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.