বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাথে লিডিং ইউনিভার্সিটির এমওইঊ স্বাক্ষর

Mujib 100 Industry-Academia Collaboration Forum (Mujib 100 IAC-F) এর উদ‍্যোগে শিল্প এবং একাডেমিয়াকে বিভিন্ন সহযোগিতামূলক পদ্ধতিতে সহযোগিতা করার অনুমতিকল্পে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এবং লিডিং ইউনিভার্সিটির সাথে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। শুক্রবার (১০ ডিসেম্বর ২০২১) বিকাল ২:১৫টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (BICC) হল অব ফেম এ ইউজিসি ও লিডিং ইউনিভার্সিটির মধ‍্যে এই এমওইউ স্বাক্ষর করেন প্রফেসর ড. মোহাম্মদ সারওয়ার মোর্শেদ Chair, Mujib 100 Industrial Exhibition; Secretary, Organizing Committee, IC4IR 2021 Secretary, Organizing Committee, IC4IR 2021 এবং লিডিং ইউনিভার্সিটির প্রফেসর ড. বশির আহমেদ ভুঁইয়া Advisor, Center for Research Innovative Studies and Planning (CRISP).
স্বাক্ষর অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয় ও কর্পোরেট প্রতিষ্ঠানসমূহের মধ‍্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন। এসময় সরকারি এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডিন মহোদয়গণ উপস্থিত ছিলেন। তাছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন Director of CRISP, LU ইঞ্জিনিয়ার মো. আমিনূল হক।
এর ফলে ইন্ডাস্ট্রি এবং শিক্ষাপ্রতিষ্ঠানের মধ‍্যে ইন্টার্নশিপ, শিল্প সমস‍্যা সমাধানমূলক প্রকল্প, বিদ‍্যমান বা নতুন গবেষণা ও উন্নয়ন প্রকল্পে পারস্পরিক সম্পৃক্ততা এরং ইন্ডাস্ট্রি রেডি গ্র‍্যাজুয়েট প্রস্তুতসহ Innovative Eduction Ecosystem IEE) এর উন্নতিগুলি নিশ্চিত করার জন্য সহযোগিতার সুযোগ সৃষ্টি হলো।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.