দক্ষ জনশক্তি তৈরিতে প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ – আইটি বিষয়ক কর্মশালায় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য

লিডিং ইউনিভার্সিটিতে আইটি বিষয়ক কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা বলেন, দক্ষ জনশক্তি তৈরি করতে প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ এবং প্রশিক্ষণপ্রাপ্ত অর্জিত জ্ঞান ও দক্ষতা বিনিময়ের মাধ‍্যমে অন‍্যদেরকেও দক্ষ করে তুলতে হবে। তাহলেই একটি প্রতিষ্ঠানে দক্ষ জনশক্তি তৈরি হবে এবং প্রতিষ্ঠান সামনের দিকে এগিয়ে যাবে। সোমবার (৩১ অক্টোবর ২০২২) দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ‘Setting up a DNS Server’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী সেশনে এসব কথা বলেন তিনি।
লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং Centre for Research Innovative Studies and Planning এর যৌথ আয়োজনে কমাশালায় রিসোর্স পারসন হিসেবে কর্মশালাটি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের সহকারি ইঞ্জিনিয়ার (আইটি) ধীরেন্দ্র চন্দ্র নাথ। লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ এ কর্মশালায় অংশগ্রহণ করেন।
লিভিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান রুমেল এম. এস. রহমান পীরের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী সেশনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্টার ফর রিসার্চ ইনোভেটিভ স্টাডিজ এন্ড প্লানিং এর উপদেষ্টা প্রফেসর ড. বশির আহমেদ ভুঁইয়া এবং ইনস্টিটিউশাল কোয়ালিটি অ‍্যাসিউরেন্স সেলের পরিচালক ড. মো. রেজাউল করিম। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মো. জামানের রহমানের সঞ্চালনায় এতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রানা এম. লুৎফুর রহমান পীর এবং সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ আলমগীর হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.