লিডিং ইউনিভার্সিটিতে স্বল্পোন্নত দেশ হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন

সিলেটের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন করেছে। এ উপলক্ষে ২২ মার্চ ২০১৮ বৃহস্পতিবার দক্ষিণ সুরমার রাগীব নগরস্থ লিডিং ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী এর নেতৃত্বে ব্যানার, প্লেকার্ডস, ও ফেস্টুনস সম্বলিত আনন্দ শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় সংলগ্ন রাস্তা পদক্ষিণ করে প্রথম ভবনের সামনে এসে শেষ হয় এবং বেলা ১২:৩০টায় বিশ্ববিদ্যালয়ের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী। লিডিং ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসাইন এর সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন অধ্যাপক মো. নজরুল ইসলাম।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে এবং তাঁরই সুযোগ্য কণ্যা বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য লাভ করেছে উল্লেখ করে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। উন্নয়নের অগ্রযাত্রায় এরই মধ্যে বাংলাদেশ পৌছে গেছে উন্নয়নশীলদের কাতারে। স্বীকৃতি মিলেছে জাতিসংয়ের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসির (ইউএনসিপিডি)। তিনি আরও বলেন, স্বপ্নপূরণের কান্ডারী গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে উন্নত বিশ্বের স্বপ্ন বাস্তবায়নে আরও একধাপ এগিয়ে এখন আমাদের বাংলাদেশ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য উত্তোরসূরি হিসেবে সোনার বাংলা গড়তে বিরামহীনভাবে কাজ করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধু অবকাঠামোই নয়, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ এবং অর্থসামাজিকসহ উন্নয়নের সেই ছোঁয়া লেগেছে সব খাতেই। তিনি বর্তমান তরুণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আন্তর্জাতিক মানসম্পন্ন পাঠক্রম শিক্ষাক্ষেত্রে বিপুল পরিবর্তন এনেছে। বাংলাদেশের শিক্ষাব্যবস্থা আজ বিশ্বের উন্নত দেশের সমপর্যায়ে। কিন্তু এটাই শেষ নয়, এই ধারাবাহিকতাকে ধরে রাখতে হবে। তার জন্য করতে হবে কঠোর পরিশ্রম, গড়ে তুলতে হবে সুযোগ্য নেতৃত্ব. আর তা হলেই বাংলাদেশ উন্নত দেশের কাতারে প্রবেশ করতে পারবে। তিনি উন্নয়নের এই অগ্রযাত্রার স্বীকৃতি পাওয়ায় বর্তমান সরকার ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

উক্ত অনুষ্ঠানে উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন অধ্যাপক মো. নজরুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. এস. এম. আলী আক্কাস, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন অধ্যাপক ড. গাজী আব্দুল্লাহেল বাকী, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. এম. হাবিবুল আহসান এবং বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর মোহাম্মদ নজরুল ইসলাম।

বাংলাদেশের ঐতিহাসিক সাফল্য উদযাপনে লিডিং ইউনিভার্সিটির সোস্যাল সার্ভিসেস ক্লাবের আয়োজনে বাংলাদেশের বিভিœণ উন্নয়নের চিত্র প্রদর্শনীও অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানসমূহে লিডিং ইউনিভার্সিটির শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী এবং কর্মচারীবৃন্দ উপন্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.